bengali

সিনেমা নাকি ব্লু-হোয়েলের মারণ থাবা,,যে কারনে আত্মহত্যা  করলেন সৃজন

webdesk | Tuesday, August 29, 2017 10:37 PM IST

কালীঘাটে উদ্ধার হল দ্বাদশ শ্রেনীর ছাত্রের দেহ,সিনেমা দেখার পাঁচদিনের মাথায় আত্মহত্যা করল সাউথ পয়েন্ট স্কুলের দ্বাদশ শ্রেনীর সৃজন চৌধুরি,যদিও মৃত্যুর কারনস্পষ্ট নয় বলই সূত্রের খবর,সাউথ পয়েন্ট স্কুলের সায়েন্সের ছাত্র। ক্লাস ইলেভেনের পড়ুয়া। বাড়ি কালীঘাটে। সোমবার রাতে ঘর থেকে উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ।
কিন্তু, হঠাৎ কী এমন হল যে সৃজন এই পথ বেছে নিল? তাঁর মা জানাচ্ছেন, সোমবার রাতে সৃজন তাঁর কাছ থেকে মোবাইল ফোন চায়। কিছুক্ষণ বাদে বলে আমি কেমিস্ট্রি পড়ব, এখন আর ডাকবে না।
অনেক্ষণ কেটে যাওয়ার পরও কোনও সাড়াশব্দ না মেলার পর, দরজা ভেঙে ঘর থেকে উদ্ধার হয় বছর সতেরর সৃজনের দেহ। তাঁর মার বক্তব্য, গত বুধবার তিনি জানতে পারেন, সৃজন স্কুলের জন্য বেরোলেও স্কুলে না গিয়ে, সিনেমা দেখতে গিয়েছে। তারপর থেকে কিছুটা অন্যমনস্ক হয়ে পড়েছিল সে। সারাক্ষণ মোবাইল ফোন নাড়াচাড় করত। মা দেখতে গেলেই লুকিয়ে ফেলত। তারপরই এই মর্মান্তিক পরিণতি।

রোজকার মতো রাতে খাওয়ার জন্য সৃজনকে ডাকাডাকি করা হচ্ছিল৷ কিন্তু ঘরের ভিতর থেকে কোনও সাড়াশব্দ মিলছিল না৷ শেষমেষ দরজা ভেঙে ঘরে ঢুকতেই দেখা যায়, ঘরের সিলিং ফ্যানের সঙ্গে শাড়ি জড়িয়ে ঝুলছে সৃজন৷ সেই অবস্থায় তাকে নামিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়৷

সম্প্রতি ‘অ্যানাবেলি-২’ নামের একটি ভূতের সিনেমা রিলিজ করেছে৷ সাম্প্রতিককালে মুক্তি পাওয়া ভয়ঙ্কর ভূতের সিনেমা হিসেবে সমালোচকদের প্রশংসাও কুড়িয়েছে৷ স্কুলের বন্ধুদের সঙ্গে কোথাও সেই সিনেমা দেখেই মনের ভিতরে ভয় ধরেছিল সৃজনের, এমনটাই মনে করছেন এলাকাবাসীরা৷ সেই ভয় কোনওভাবে কাটিয়ে উঠতে পারছিল না৷ সেজন্যই একা থাকতে ভয় পাচ্ছিল৷ মনের ভিতরে ঢুকে যাওয়া সেই ভয়ের কারণেই সৃজন আত্মঘাতী হয়ে থাকতে পারে বলে মত এলাকাবাসীর৷