bengali

রিষড়া কলেজের নিগৃহীতা ছাত্রীর পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী, আত্মসমর্পন কলেজের জিএসের

Webdesk | Friday, January 19, 2018 6:22 PM IST

রিষড়ার বিধানচন্দ্র কলেজে ইউনিয়ন রুমে ছাত্রীকে বেধড়ক মারধর, শ্লীলতাহানির অভিযোগ। গতকালই প্রকাশ্যে আসে সিসিটিভি ফুটেজ। অভিযুক্ত কলেজের জিএস, রিষড়া উপ পুরপ্রধানের ছেলে শাহিদ হাসান। শুক্রবার সকালে অভিযোগ জানাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে যান ওই ছাত্রী।তারপরই প্রবল চাপের মুখে পড়ে আত্মসমর্পণ করল অভিযুক্ত জিএস।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিগৃহীতা ছাত্রীর মুখে ঘটনার বিবরণ শোনেন। সঙ্গে সঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নির্দেশ দেন, রিষড়ার কলেজের এই নিন্দনীয় ঘটনায় যথাযথ ব্যবস্থা নিতে। পার্থবাবুও এই ঘটনার শুনে কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন আগেই। এরপর মুখ্যমন্ত্রীর নির্দেশ আসার পর তিনি মন্ত্রী তপন দাশগুপ্তকে নির্দেশ দেন ঘটনাস্থলে যেতে।

সেইমতো এদিন তপন দাশগুপ্ত রিষড়া কলেজে যান, অভিযুক্ত ও অভিযোগকারিনী দুই পরিবারের সঙ্গেই দেখা করেন।

বৃহস্পতিবার রিষড়ার বিধান চন্দ্র কলেজের যে সিসিটিভি ফুটেজ সামনে এসেছে তার সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাফ জানিয়ে দিলেন, “সিসিটিভি-তে অনেক কিছুই দেখা যায়। তার প্রামাণ্যতা কতটুকু?”

গতকালই প্রকাশ্যে আসে হুগলির জেলার রিষড়ার বিধান চন্দ্র কলেজের ইউনিয়ন রুমের একটি সিসিটিভি ফুটেজ। যেখানে দেখা যাচ্ছে ইউনিয়ন রুমে কলেজের জেনারেল সেক্রেটারির হাতে নিগ্রহের শিকার হতে হচ্ছে এক ছাত্রীকে। একাধিকবার ওই ছাত্রীকে আঘাত করে কলেজের জেনারেল সেক্রেটারি (জিএস)সাহিদ হাসান খান৷

রিষড়ার বিধানচন্দ্র কলেজে ছাত্রী হেনস্থার ঘটনায় দলীয়স্তরে রিপোর্ট তলব তৃণমূল কংগ্রেসের। হুগলি জেলা তৃণমূল সভাপতির কাছে রিপোর্ট তলব করেছেন তৃণমূল মহাসচিব। 'রিপোর্ট পেলে ঘটনা খতিয়ে দেখা হবে' বলে মন্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের।