bengali

গবেষকদের সুবিধার জন্য গড়া হচ্ছে রিসার্চ সেন্টার

Webdesk | Wednesday, January 17, 2018 1:25 PM IST

রাজ্যের নতুন উদ্যোগ, গবেষকদের সুবিধার জন্য এবার রাসির্চ সেন্টার গড়ে তোলার সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য সরকার, এবার একই ছাদের নীচে গবেষনার যাবতীয় তথ্য যাতে হাতের কাছে পান গবেষকরা তার কথাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, গবেষকদের সাহায্য করতে সমস্ত রকম ভাবে চেষ্টা করবে রাজ্য সরকার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে এই ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, গবেষনা কেন্দ্র তৈরি হবে উচ্চ শিক্ষা সংসদের ভবনে, এবং উচ্চশিক্ষা দফতরের তত্বাবধানেই চলবে গগবেষনা কেন্দ্রটি, যেখানে  গবেষণা সংক্রান্ত যাবতীয় নথি থাকবে। ফলে যাঁর যে তথ্য প্রয়োজন, তা তিনি সহজেই পেয়ে যাবেন। পুরনো গবেষণাপত্রও থাকবে সেখানে। প্রয়োজনে যে কেউ সেগুলির সাহায্য নিতে পারবেন।

রাজ্যের গবেষকদের সাহায্যের জন্য এর আগেই স্কলারশিপের কথা ঘোষনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, পিএইচডি চলাকালীন এই সুবিধা মিলবে বলেই জানানো হয়েছিল, এবার রিসার্চ সেন্টার গড়ে তোলা নিয়ে বেশ তোলপাড় হচ্ছে গবেষক মহলে, এক্ষেত্রে খুবই সুবিধা হবে বলেই জানিয়েছেন গবেষকরা,শীঘ্রই এই কাজ শুরু করার প্রস্বাও দিয়েছেন শিক্ষামন্ত্রী