bengali

বিশ্ববিদ্যালয়ে চাকরি পাইয়ে দেওয়ার জন্য ঘুষ নেওয়ার অভিযোগ গ্রেপ্তার কল্যানী বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ামক

Malabika | Friday, June 9, 2017 9:25 AM IST

বিএড কলেজে ভর্তি নিয়ে কল্যানী  বিশ্ববিদ্যালয়ে  নাম সংবাদের শিরোনামে এবার বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার জন্য ঘুষ নেওয়ার অভিযোগ কল্যানী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামকের বিরুদ্ধে,অভিযুক্তের নাম বিমলেন্দু বিশ্বাস,তাঁর বিরুদ্ধে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের আচার্য রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি, উপাচার্য শঙ্কর ঘোষ এবং উচ্চ শিক্ষা দপ্তরে অভিযোগ জানিয়েছেন অভিযোগকারীরা।

একাধিক ব্যক্তির কাছ থেকে লক্ষাধিক টাকা নেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে যদিও দাবি মানতে নারাজ অভিযুক্ত

শান্তিপুরের বেড়পাড়ার বাসিন্দা রেজ্জাক শেখকে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার অপারেটর পদে চাকরি পাইয়ে দেওয়ার জন্য পাঁচ লাখ টাকা ঘুষ নেন এবং অর্ধেক টাকা অগ্রিম ও চাকরি পাওয়ার পরে বাকি টাকা নেওয়ার অভিযোগ উঠেছে

অভিযোগকারীদের মধ্যে নদিয়ার তেহট্টের বারুইপাড়ার বাসিন্দা সরিকুল ইসলামের একটি সংস্থা রয়েছে। যার নাম বারুইপাড়া অ্যাকাডেমিক সেন্টার ফর মাস এডুকেশন। তাদের একটি BEd কলেজও রয়েছে। সেই কলেজটিকে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অনুমোদন পাইয়ে দেওয়ার নাম করে বিমলেন্দু বিশ্বাস টাকা দাবি করেন বলে অভিযোগ। গত ২০১৫ সালের ৩ জুন সরিকুল ইসলামের কাছ থেকে টাকা নেন এবং  ছয়মাসের মধ্যে অনুমোদন পাওয়ার আশ্বাস দেন এবং আবারও  গত ২০১৬ সালের ৪ মে টাকা নেন। যদিও শেষ পর্যন্ত অনুমোদন আর জোটেনি বলে অভিযোগ। শুধু তাই নয় ওই টাকা ফেরত চাইলে নানাভাবে সফিকুলকে হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে ।