bengali

আগামী কাল থেকে অনির্দিষ্ট কালের জন্য জে ডি বিড়লা স্কুল বন্ধের দাবিতে সরব অভিভাকরা

Webdesk | Sunday, December 3, 2017 12:05 PM IST

জি ডি বিড়লা স্কুলের নার্সারির ছাত্রীকে যৌন হেনস্থার ঘটনার তিন দিন কেটে গেলেও বিক্ষোভ অব্যাহত,অনির্দিষ্ট কালের জন্য স্কুল বন্ধের দাবিতে সরব হলে অভিভাকরা,যদিও নোটিস দিয়ে জানাল রানিকুঠির বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল কর্তৃপক্ষ। জানানো হয়েছে, কাল থেকে স্কুলের জুনিয়র ও সিনিয়র সেকশনের ক্লাস হবে না। পরবর্তী নোটিস না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে স্কুল।প্রিন্সিপাল জানিয়েছেন, অভিভাবকদের দাবি পূরণের পরেই খোলা হবে স্কুল।

স্কুলের সিদ্ধান্তে ক্ষুব্ধ অভিভাবকরা। তাঁরা বলছেন, স্কুল বন্ধ নয়, সন্তানের সুরক্ষা চাই। স্কুল বন্ধ থাকায় পরীক্ষাও বন্ধ হবে। এমনটা তাঁরা চান না বলে জানিয়েছেন অভিভাবকরা। এভাবে অভিভাবকদের ওপর চাপ চৈরি করা হচ্ছে বলেও তাঁদের অভিযোগ।

অন্যদিকে নির্যাতিত শিশুর বাড়িতে চিঠি পাঠিয়ে অভিযুক্ত ২ শিক্ষককে বরখাস্ত করা হয়েছে বলেও জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

শুক্রবার এবং শনিবারের মতো রবিবারেও জিডি বিড়লা স্কুলের সামনে বিক্ষোভ ক্ষুব্ধ অভিভাবকদের। তাঁদের অভিযোগ, কর্তৃপক্ষের কারও দেখা না মিললেও, প্রচুর সংখ্যায় পুলিশ মোতায়েন রয়েছে এলাকায়। এদিন অভিভাবকরা মিলিত হয়েছেন, অভিভাবকদের একটি ফোরাম গঠনের জন্য। যাঁরা প্রত্যেকদিন স্কুল ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ রাখবেন, এমনটাই জানিয়েছেন অভিভাবকরা। এদিকে, সকালেই স্কুলের সামনে সোমবার থেকে জুনিয়র সেকশনের পাশাপাশি সিনিয়র সেকশনও অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে স্কুল কর্তৃপক্ষের তরফে। অভিভাবকদের দাবি পূরণের পরেই স্কুল খোলা হবে বলে সূত্রের খবর।যদিও স্কুল কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন অভিভাবকরা

 

 

 

এদিকে ঘটনার পর স্কুলে CCTV বসানোর পক্ষে সওয়াল করেন অভিভাবকরা। গতকাল স্কুলের বাইরে CCTV বসায় স্কুল কর্তৃপক্ষ। তা নিয়ে দেখা দেয় বিতর্ক। স্কুলের ভিতর পড়ুয়াদের নিরাপত্তা নিশ্চিত করতে CCTV বসানোর দাবি তোলা হয়েছিল। অথচ তা না করে বাইরে কেন বসানো হল? এই প্রশ্ন উঠতে শুরু করে। বিতর্কের মুখে পড়ে গতরাতে স্কুলের ভিতর CCTV বসানো হয়। 

ঘটনার পরপরই তদন্তের জন্য একটি কমিটি গড়ে রাজ্য সকার। গতকাল সেই কমিটি স্কুল শিক্ষা দপ্তরে রিপোর্ট জমা দিয়েছে।