bengali

রবিবার প্রকাশিত হল সিবিএসই দ্বাদশ শ্রেনীর ফলাফল,দুর্ভোগে কলকাতার পড়ুয়ারা

Malabika | Sunday, May 28, 2017 9:16 PM IST

রবিবার প্রকাশিত হল সিবিএসই দ্বাদশ শ্রেনীর ফলাফল,দুর্ভোগে কলকাতার পড়ুয়ারা

বহু জল্পনার অবসান ঘটিয়ে, অনেক অপেক্ষার পর প্রকাশিত CBSE-র দ্বাদশ শ্রেণির রেজাল্ট ৷ রবিবার, ২৮ মে সকাল সাড়ে ১০টা নাগাদ ওয়েবসাইটে গোটা দেশের CBSE দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ফলপ্রকাশিত হলেও কলকাতার কিছু পড়ুয়াদের জন্য তৈরি হয়েছে চরম বিভ্রান্তি ৷এদিকে, রাজ্যের বেশ কয়েকটি স্কুলের পড়ুয়ারা ফলাফল জানতে পারছেননা বলে অভিযোগ উঠেছে। মিন্টোপার্ক, সল্টলেকের অনেক স্কুল কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের জানিয়েছে উদ্বিগ্ন না হয়ে, খাণিকক্ষণ বাদে আবার নির্দ্দিষ্ট ওয়েবাসাইটে ফলাফল দেখে নিতে।
 

রেজাল্ট দেখা যাচ্ছে সিবিএসই-এর সরকারি ওয়েবসাইট cbse.nic.in-এ ৷ এছাড়াও cbseresults.nic.in, results.gov.in এবং results.nic.in সাইটে দেখা যাচ্ছে CBSE-র দ্বাদশ শ্রেণির রেজাল্ট ৷ কিন্তু কলকাতার বেশ কিছু স্কুলের পড়ুয়াদের দাবি, ওয়েবসাইটে তাদের রেজাল্ট দেখা যাচ্ছে না ৷ বলা হচ্ছে, ফল অসম্পূর্ণ ৷

দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন নয়গার রক্ষা গোপাল। তাঁর সংগ্রহে ৯৯.৬ শতাংশ নম্বর রয়েছে। ৯৯.৪ শতাংস নম্বর পেয়ে চণ্ডীগড়ের ভূমি সাওয়ান্ত হয়েছেন দ্বিতীয়। ভূমি চণ্ডীগড়ের DAV স্কুলের পড়ুয়া। ৯৯.২ শতাংশ পেয়ে যুগ্ম তৃতীয় হয়েছেন আদিত্য জৈন ও মন্নত লুথরা। এঁরা প্রত্যেকেই চণ্ডীগড়ের ছাত্র ছাত্রী।
 

জানা গিয়েছে, এই পরীক্ষায় গোটা দেশের পাশের হার ৮২ শতাংশ। গত বছর এই পরিসংখ্যান ছিল ৮৩ শতাংশ।