bengali

মোবাইল নিয়ে পরীক্ষা দিতে না পারায় হল থেকে বেরিয়ে গেল একাধিক ছাত্রী, জিএসকে অ্যাসিড ছুঁড়ে মারারও হুমকি

Webdesk | Tuesday, June 5, 2018 6:56 PM IST

মোবাইল নিয়ে পরীক্ষা দিতে না পারায় হল থেকে বেরিয়ে গেল একাধিক ছাত্রী, জিএসকে অ্যাসিড ছুঁড়ে মারারও হুমকি

পরীক্ষায় নকল করতে দিতে হবে। সঙ্গে রাখতে দিতে হবে মোবাইল। দাবি মানতে রাজি না হওয়ায় এক ছাত্রী জলপাইগুড়ির প্রসন্নদেব মহিলা কলেজের জিএস-কে অ্যাসিড মারার হুমকি দিয়েছে বলে অভিযোগ।পরীক্ষার হল থেকে বেরিয়ে গিয়েছে একাধিক ছাত্রী। মোবাইল নিয়ে পরীক্ষায় বাধা দেওয়া হয়েছে বেশ কয়েকজন ছাত্রীকে। ছাত্রীদের এই দশা নিয়ে উদ্বিগ্ন শিক্ষা মহল।
 স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ির ক্লাব রোডের প্রসন্নদেব মহিলা মহাবিদ্যালয়ে বিএ প্রথম বর্ষের পরীক্ষা চলাকালীন নকল করা ও মোবাইল নিয়ে পরীক্ষায় বসার অভিযোগ ওঠে কয়েকজন ছাত্রীর বিরুদ্ধে। ইলেক্টিভ ইংলিশ কিংবা রাষ্ট্রবিজ্ঞান বাদ যায়নি কোনও বিষয়ই। এদের মধ্যে একজনকে হাতনাতে ধরেন কলেজের ছাত্র সংসদের জিএস। এরপরেই তাকে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে।

কলেজের অধ্যাপক মনোজ সাহা বলেন, “শনিবার ইলেক্টিভ ইংরাজি পরীক্ষা ছিল। আমি দেখি, পরীক্ষার হলেই ছাত্রীটি মোবাইলে কথা বলছে। মোবাইল দেখে লিখছে। আমি বারণ করা সত্ত্বেও সে শোনেনি। আমি খাতা নিয়ে নিয়েছি। তাকে বোঝানো হয়েছে আর যেন এমন না হয়।”

কলেজের GS অনিপ্রা ঘোষ বলেন, “রাষ্ট্রবিজ্ঞান পরীক্ষার সময় কিছু মেয়ে নকল করছিল। তাতে বাধা দেওয়ায় কিছু মেয়েকে শাসানো হয়েছে। যারা শাসিয়েছে তাদের সঙ্গে কথা বলেছি। তাদের এসব করতে বারণ করা হয়েছে। এর পর তারা আমায় হুমকি দেয়।