bengali

পুলিশ কনস্টেবল পদের পরীক্ষায় টুকলি করার জন্য জুতোয় চিপ ভরে আনা হয়েছিল, গ্রেফতার ৭

Webdesk | Monday, September 24, 2018 10:55 PM IST

পুলিশ কনস্টেবল পদের পরীক্ষায় টুকলি করার জন্য জুতোয় চিপ ভরে আনা হয়েছিল, গ্রেফতার ৭

পুলিশ কনস্টেবল পদের জন্য পরীক্ষা ছিল আজ সোমবার। কিন্তু ঘটল অপ্রীতিকর ঘটনা।টুকলির সরঞ্জাম নিয়ে পরীক্ষা দিতে এসে গ্রেফতার ৭ জন যুবক। ঘটনাটি ঘটেছে কাটোয়া ও বনগাঁয়। টুকলির সরঞ্জাম হিসেবে ওই যুবকেরা নিয়ে এসেছিল উন্নতমানের সূক্ষ্ম ইলেকট্রনিক ডিভাইস, ব্লু-টুথ হেডফোন। কারও ডিভাইসটি ছিল জুতোর মধ্যে। কারও-বা ছিল হাতের নকল ব্যান্ডেজের ভেতর। আর কানে ছিল স্পিকার লাগানো ব্লু–টুথ। কেউ স্মার্ট ফোনের খোলস ফেলে শুধু যন্ত্রাংশটাই একটা এটিএম কার্ডের কভারে ঢুকিয়ে ছিল। 

এভাবে অভিনব পদ্ধতিতে টুকলি করতে যাওয়ার আগেই রবিবার হাতেনাতে ধরা পড়ে গেল পুলিশে চাকরির পরীক্ষার্থীরা। এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায় পরীক্ষা কেন্দ্রে। কাটোয়া কলেজ থেকে গ্রেপ্তার হয়েছে অচ্যুত ঘোষ, কাটোয়া রামকৃষ্ণ বিদ্যাপীঠে পরীক্ষা দিতে এসে ধরা পড়ে চিন্ময় ঘোষ। পূর্ব বর্ধমানের অতিরিক্ত পুলিস সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় জানান, দু’‌জনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

একই পদ্ধতি ব্যবহার করে নকল করার চেষ্টা করার অভিযোগে বনগাঁ থেকে ৫ পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। বনগাঁর এসডিপিও অনিল রায় জানান, ধৃতরা জুতোর ভেতরে লুকোনো মোবাইল ডিভাইস এবং তার সঙ্গে ক্যাপসুলের মতো ব্লু-টুথ হেড ফোন নিয়ে নকল করার উদ্দেশে পরীক্ষাকেন্দ্রে ঢোকার চেষ্টা করছিল। তল্লাশির সময় তারা ধরা পড়ে। ধৃতদের প্রত্যেকের বাড়ি নদীয়া জেলায়। এর পাশাপাশি মহকুমার অন্য থানা এলাকা থেকে আরও ৩ জনকে টুকলির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।