bengali

হস্টেলের সুবিধার জন্য ধরনায় বসলেন মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার ও পড়ুয়ারা

Webdesk | Tuesday, July 3, 2018 9:11 AM IST

হস্টেলের সুবিধার জন্য ধরনায় বসলেন মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তার ও পড়ুয়ারা

রাজ্যে চিকিতসকদের আকালের সময়েও তাদের দেওয়া হচ্ছেনা সঠিক সুযোগ সুবিধা। বদলে বাড়ছে সমস্যা। তেমনই প্রমান মিলল কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। হস্টেলের জন্য আলাদা বিল্ডিং-এর সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে না তাদের,এখনি সেই দাবি মানতে হবে, তাই ধরনায় বসলেন কলকাতা মেডিকক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তার ও পড়ুয়ারা। জুনিয়র ডাক্তাররা ধরনায় বসায় আজ চিকিৎসা পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা করছেন অনেকেই।

 

দাবি পূর্ণ না হওয়া অবধি আন্দলন চালিয়ে যাওয়ারও সিদ্ধান্ত নিয়েছে জুনিয়র ডাক্তাররা,  হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে আন্দোলন প্রত্যাহারের আবেদন জানানো হয়েছে। তারা বিষয়টি দেখার আশ্বাস দিয়েছে। আজ এবিষয়ে আলোচনা হতে পারে বলেও হাসপাতাল সূত্রে জানা গেছে।


সূত্রের খবর, এবছর যারা নতুন ভর্তি হয়েছে তাদের জন্য আলাদা হস্টেলের জন্য বরাদ্দ হয়েছে আলাদা বিল্ডিং, অথচ থার্ড ফোর্থ বা ইন্টার্ণশিপের ছাত্রছাত্রীদের দেওয়া হচ্ছে না সেই সুবিধা। পুরানো বিল্ডিং-এর একই ঘরে অনেক পড়ুয়া একসঙ্গে থাকছেন, ফলে সমস্যায় পড়তে হচ্ছে তাদের। এমনকি পরিকাঠামো ব্যবস্থাও তেমন ভালো নয় বলেই দাবি করেছেন পড়ুয়ারা। আন্দলন  প্রত্যাহার করা তখনই সম্ভব যদি কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেয়, এমন টাই বলছেন আন্দলনকারীরা।