bengali

ছবি নিয়ে সমস্যায় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড, কেউ দিয়েছেন নিজস্বী, তো কেউ পাহাড়ে দাঁড়িয়ে তোলা ছবি

Webdesk | Friday, February 2, 2018 4:53 PM IST

ছবি নিয়ে সমস্যায় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড, কেউ দিয়েছেন নিজস্বী, তো কেউ পাহাড়ে দাঁড়িয়ে তোলা ছবি

জয়েন্ট এন্ট্রান্স বোর্ড পড়েছে মহা মুশকিলে। কারনটা পড়ুন। আবেদনপত্রে দেওয়া ছবি নিয়ে বিভ্রাট তৈরী হয়েছে। সেখানে কেউ দিয়েছে নিজস্বী, কেউ দিয়েছে পাহাড়ে দাঁড়িয়ে তোলা ছবি, কারও বা একেবারে মডেলের মতো পোজ! এই সব আবেদনকারীকে নিয়ে তৈরী হয়েছে বেজায় সমস্যা।
এ বার রাজ্যের ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে ভর্তির জন্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড যে-প্রবেশিকা পরীক্ষা নেবে, তাতে আবেদন করেছেন এক লক্ষ ২৫ হাজারেরও বেশি পড়ুয়া। প্রায় ৮০০ ছাত্রছাত্রীর আবেদনপত্রে রয়েছে এমন সব ছবি! 
নিয়ম অনুযায়ী অনলাইনে আবেদনের সময়ে আবেদনকারীকে নিজের ছবি এবং সই দিতে হয়। পাসপোর্ট মাপের সেই ছবিতে আবেদনকারীর মুখ স্পষ্ট হতে হবে। এবং ছবির পটভূমি হতে হবে হাল্কা রঙের। রোদচশমা পরা ছবি দেওয়া যাবে না। আগেই এই মর্মে নির্দেশ দিয়েছে বোর্ড। ছবি এবং সইয়ের নির্দিষ্ট মাপও বলে দেওয়া হয়েছে। কিন্তু আবেদনপত্র যাচাই করতে গিয়ে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের লোকজনের মাথায় হাত।
বোর্ডের রেজিস্ট্রার দিব্যেন্দু কর জানান, এই ধরনের আবেদনকারীকে বারবার এসএমএস করে বিষয়টি জানিয়েও কোনও ফল হয়নি। শেষ পর্যন্ত বোর্ডের ওয়েবসাইটে তাঁদের আবেদনের ক্রমিক নম্বর জানিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, ' এর পরেও যদি তাঁরা ঠিকঠাক ছবি এবং সই আপলোড না-করেন, আবেদন বাতিল হবে। ' ২২ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা রয়েছে।