bengali

রিষড়া কলেজের ঘটনার সঠিক তদন্তের আশ্বাস দিলেন  শিক্ষামন্ত্রী

Webdesk | Thursday, January 18, 2018 7:20 PM IST

রিষড়া কলেজের তৃনমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদকের শ্লীলতাহানির ঘটনায় উত্তাল গোটা রাজ্য, এবার শিক্ষামন্ত্রীর নির্দেশে সঠিক তদন্তের নির্দেশ, রিপোর্ট পাওয়ার পই এবিষয়ে যথাযথ ব্যবস্থাগ্রহণের আশ্বাস দিয়েছেন তিনি। আপাতত অভিযুক্তের সদস্যপদ খারিজ করা হয়েছে। রাজ্য নেতৃত্বের চাপে পড়ে জিএস পদ থেকে পদত্যাগ করলেন অভিযুক্ত সাহিদ হাসান খান।

তাঁর বিরুদ্ধে এক ছাত্রী শ্লীলতাহানি ও মারধরের অভিযোগ তুলেছেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত GS-কে পদত্যাগের নির্দেশ দেওয়া হয়েছিল বলে ফোনে জানান TMCP-র সভানেত্রী জয়া দত্ত। এরপরই তিনি পদত্যাগ করেন বলে খবর সামনে আসে।


রিষড়া বিধানচন্দ্র কলেজের TMCP-র সদস্য ওই ছাত্রীর অভিযোগ, প্রায়ই তাঁকে নানাভাবে হেনস্থা করে থাকেন শাহিদ হাসান। ঘটনার দিন তাঁর মোবাইল চান। না দেওয়ায় প্রথমে চড়, তারপর ব্যাগ ছুঁড়ে মারা হয়। টেবিলের কাচ তুলেও মারার চেষ্টা করা হয়। বেঞ্চে বসে পড়লে সেখানে গিয়ে লাথি মারেন GS। তিনি জানান, ৪ জানুয়ারি সংসদ রুমের এসব ঘটনা ধরা পড়েছে CCTV-তে। 

ফোনে বিধান কলেজের অধ্যক্ষ রমেশ কর ২৪ ঘণ্টার কাছে দাবি করেন,  ‘কলেজে যে এতকিছু ঘটেছে, তা আমি জানি না।‘ অপর প্রান্তে ছিলেন নিগৃহীতা ছাত্রী অধ্যক্ষের অধিযোগ উড়িয়ে দিয়ে বলেন, ‘আপনি তো সব জানেন। আপনাকে আমিই তো জানিয়েছিলাম সব।‘