bengali

আজ থেকে ক্যাম্পাসেই রাত কাটাবেন প্রেসিডেন্সির ৮০ জন পড়ুয়া

Webdesk | Tuesday, August 7, 2018 7:14 PM IST

আজ থেকে ক্যাম্পাসেই রাত কাটাবেন প্রেসিডেন্সির ৮০ জন পড়ুয়া

প্রেসিডেন্সিতে হিন্দু হস্টেলের দাবিতে পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়ার অনুরোধ সত্ত্বেও বিক্ষোভ কর্মসূচিতে থেকে সরছেন না আন্দোলনকারী পড়ুয়ারা। মঙ্গলবার ওই ছাত্ররা ঘোষণা করেন, বিক্ষোভ যেমন চলছিল চলবে। কাউকে ঘেরাও করা হবে না। যত দিন না হিন্দু হস্টেলে ফিরিয়ে দেওয়া হচ্ছে, তত দিন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই থাকবেন ৮০ জন পড়ুয়া।

শুক্রবার থেকে হিন্দু হস্টেলের দাবিতে উত্তাল হয় প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। তবে আন্দোলনের সঙ্গে এখানে রাত্রিবাস কখনই সমর্থনযোগ্য নয় বলে জানিয়েছেন উপাচার্য।

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, তৎপরতার সঙ্গে কাজ হলেও, 'এ' ব্লকের কাজ শেষ হতে কমপক্ষে তিন মাস লাগবে। বাকি দুটি ব্লকের সংস্কার শুরুই হয়নি। মোট তিনটি ব্লকে তিনশো জন থাকার ব্যবস্থা রয়েছে।

হস্টেল সংস্কারের দায়িত্বে রয়েছেন পূর্ত দফতরের ইঞ্জিনিয়াররা। এই হেরিটেজ বিল্ডিংয়ের নকশা অবিকল রেখেই সংস্কারের কাজ চলছে। সংস্কারের বিষয়ে পূর্ত দফতরের ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলেছেন উপাচার্য। তাঁর আশা, আগামী পাঁচ মাসের মধ্যে অন্তত্য একটি ব্লকে পড়ুয়াদের থাকার ব্যবস্থা করা যাবে।